নকল ওষুধ বাজারজাতকারী চক্রের ১০ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের প্রায় ২০ লাখ নকল ওষুধ জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা দেশি-বিদেশি দামি ব্রান্ডের নাম ব্যবহার করে এসব ওষুধ বাজারজাত করে আসছিলেন বলে গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন।গ্রেপ্তারকৃতরা হলেন, মো. কবির হোসেন, আইনুল ইসলাম, মোরশেদ আলম শাওন, আল আমিন চঞ্চল, সাগর, আবির, রুবেল, নাজিম উদ্দিন, তৌহিদ ও পারভেজ।

সোমবার (৬ জুন) ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার একে এম হাফিজ আক্তার জানান, রোববার (৫ জুন) কুমিল্লা জেলার কাপ্তান বাজারের হিমালয় ল্যাবরেটরিজ ও সাভার থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় নকল ওষুধ তৈরি ও বাজারজাত করার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়। চক্রটি বিভিন্ন জটিল রোগের দামি সব ওষুধ নকল করে আসছিলো। পরে চক্রের সদস্যদের মাধ্যমে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে দেয়।

তিনি আরও জানান, নকল ওষধ তৈরির চক্রের প্রধান মো. কবির হোসেন ও মোরশেদ আলম শাওন নকল ওষুধ তৈরি করে ও গ্রেপ্তারকৃত অন্যান্য সহযোগীদর দিয়ে কুরিয়ার সার্ভিসযোগে দেশের প্রত্যন্ত অঞ্চলে বাজারজাত করে আসছিলো। তাদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে।